অপারেশন সুন্দরবন এর টিজার ও ওয়েবসাইট উন্মোচন

এক সময় আমাদের ম্যাংগ্রোভ ফরেস্ট সুন্দরবন ছিল জলদস্যুদের আখড়া । তবে সেখানে নেই এখন আর কোন আতঙ্ক । জেলেরা তাদের জীবন কাটাচ্ছেন শান্তি পূর্ণ ভাবেই । র‍্যাপিড এ্যাকশন ব্যাটিলিয়ন এর অক্লান্ত পরিশ্রমে সুন্দরবন হয়েছে দস্যু মুক্ত । জেলেরা কিভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কিভাবে দস্যু হয়ে যায় আর সেই দস্যুদের প্রতিহত করার সেই দুঃসাহসিক অভিযান নিয়ে তৈরি হয়েছে অপারেশন সুন্দরবন ।
দীপঙ্কর দীপন এর পরিচালনায় সিনেমাটির টিজার প্রকাশিত হয়েছে । মঙ্গলবার সন্ধায় আর্মি গোলফ ক্লাবে ছবিটির টিজার ও ওয়েবসাইট উন্মোচন করা হয় । তবে অপারেশন সুন্দরবন সিনেমার জন্য প্রায় ৪ বছর অনেক কষ্ট করতে হয়েছে বলে জানালেন দীপঙ্কর দীপন । আর এই সিনেমার জন্য র‍্যাব থেকেও সব ধরনের সাহায্য করেছেন র‍্যাব কর্মকর্তারা । এ সময় ছবিটির অবদান নিয়ে কথা বলেন পুলিশের আইজিপি ড.বেনোজির আহমেদ ।
তিনি সাথে জানিয়েছেন সুন্দরবন এর নানা সমস্যার কথাও তিনি জানান সুন্দরবনে এক সময় বাঘের সংখ্যা কমতে শুরু করেছিলো আর তিনি কেহ্ন জানিয়েছেন যে সুন্দরবনে এখন বাঘ বেড়েই চলেছে প্রতিনিয়ত । বাঘের সাথে হরিনের সংখ্যা ও বেড়েছে সাথে কিছু বিলুপ্ত প্রায় প্রানী ও আবার ফিরে পেয়েছে সুন্দরবন । অপারেশন সুন্দরবন প্রযোজনা করেছেন র‍্যাব ওয়েলফেয়ার ট্রাস্ট ।
এর চিত্রনাট্য করেছেন নাজিম আব্দুল্লাহ অপারেশন সুন্দরবন এর মুল চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও নুসরাত ফারিয়া । সিয়াম এই সিনেমাতে র‍্যাব কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন । নুসরাত ফারিয়া কাজ করছেন একজন বাঘ গবেষক হিসেবে । ছবিটিতে আরো অভিনয় করেছেন রিয়াজ ও তাসকিন রহমান । এই সামনের ঈদে মুক্তির সম্ভবনা রয়েছে এই সিনেমাটির । পরিচালক মনে করেছেন এই সিনেমার মাধ্যমে বাংলাদশের একটি পর্যটক স্থান কে উপস্থাপন করা যাবে এবং বিশ্ব বাজারে বাংলাদেশ কে তুলে ধরা যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *