জো বাইডেনের কাছে সহযোগিতা চেয়ে চিঠি

বিশ্ব জুড়ে হলিউড সিনেমার দাপট সব সময় ছিল কিন্তু করোনা এসে হলিউডেও দিয়েছে হানা । নানা সমস্যায় জর্জরিত বিনোদন জগতের দাপুটে এই প্লাটফর্ম এর । হলিউড সিনেমা বাচাতে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এর কাছে সহযোগিতার চিঠি দিয়েছে কমান্ডার ইন চিফ । চিঠিতে জানানো হয়েছে মহামারির কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ সিনেমা হল । এরই মধ্যে কিছু হল খোলা হলেও দর্শক নেই আগের মতো ।
ঝুকির মুখে সিনেমা আর টেলিভিশনের সাড়ে ৪ লক্ষের বেশি কর্ম সংস্থা । হলিউড স্টুডিও ও বিনোদন সংশিল্ট অ্যাসোশিয়েশন গুলোর একটি বড় দল যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এর কাছে সহায়তা চেয়ে একটি চিঠি লিখেছেন । চিঠিতে করোনা ভাইরাসের কারণে বিনোদন ইন্ডাস্ট্রিতে সৃষ্ট নানা সমস্যার কথা বিস্তারিত তুলে ধরা হয়েছে ।
চথিতে বলা হয়েছে মহামারি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রোডাকশন আগের মতো স্বাভাবিক হবে না । তাই এই ইন্ডাস্ট্রিকে টিকিয়ে রাখার জন্য এবং সিনেমা ও ইস্ট্রিমিং সার্ভিসের আরো ভালো কন্টেন্ট দেওয়ার জন্য জো বাইডেন এর সাথে মিলে একটি পলিসি তৈরি করতে চায় বিনোদন অ্যাসোশিয়েশন গুলোর একটি বেশ বড় দল ।
এদিকে কপিরাইট আইন আরো বেশি শক্তিশালী করার জন্য জো বাইডেন কে অনুরোধ করা হয়েছে । কারন করোনা মহামারিতে প্রাইভেসির সমসসাও মহামারি আকার ধারন করেছে । এখননেকেই ভাবতে পারেন এতো বর একটি ইন্ডাস্ট্রি কিভাবে দেশের প্রেসিডেন্ট এর কাছে টাকা চায় তাদেরই তো টাকার অভাব হবার কথা না কিন্তু রিতাই সত্য যে এইবার করনায় প্রায় সব মানুষেরই টাকার সমস্যা হয়েছে যার প্রভাব সব খাতেই পড়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *