নিউজিল্যান্ডের বিপক্ষে বিশেষ ট্রাউজার পরে খেলবে টাইগাররা

ক্রিকেট বলে লালা নিষিদ্ধ তাতে কি বলের উজ্জলতা বাড়াতে বিকল্প পথ খুজে পেয়েছে বাংলাদেশ । নিউজিল্যান্ড এর বিপক্ষে সিরিজে বিশেষ ফেব্রিক্স এর ট্রাউজার পড়ে খেলবে টাইগাররা । যা দিয়ে ধরে রাখা যাবে বলের উজ্জলতা । গেলো বছরের মে মাসে আইসিসির ক্রিকেট কমিটির ভার্চুয়াল সভায় বলে থুথু কিংবা লালার ব্যবহার নিষিদ্ধ করা হয় । এর ফলে বিপাকে পড়ে পেস বোলাররা ।
বিকল্প হিসেবে গায়ের ঘাম ব্যবহার করলেও তা খুব একটা কাজে আসেনি । অন্য ক্রিকেট দল গুলো যখন বলের উজ্জলতা বাড়াতে উপায় খুজছে ঠিক তখন বাংলাদেশ নতুন পদ্ধতির সন্ধান পেয়েছে বাংলাদেশ । নিউজিল্যান্ড এর বিপক্ষে ওয়ানডে আর টি টুয়েন্টি সিরিজ এ বিশেষ ফেব্রিক্স এর তৈরি ট্রাউজার পড়ে খেলবে টাইগার ক্রিকেটাররা । যা দিয়েই বল শাইন করা যাবে ।
এই ফেব্রিক্স উদপাদন কারী জানান এই ফেব্রিক্স তা অনেক শাইন আর আমরা সবাই জানি এখন লালা ব্যবাহার করা যায় না বলে তাই তার এই ফেব্রিক্স এ বল শাইন করলে খুব সহজে শাইন করা যাবে ।  তিনি বলেছেন প্রথমবার এটি বানানো হয়েছে খেলোয়াড়রাই বলতে পারবেন এই কাপড়টি কেমন কিন্তু তিনি আশাবাদী যে এই কাপড় দিয়ে বল শাইন করা যাবে ।
এই ট্রাউজার এর ফেব্রিক্স আনা হয়েছে থাইল্যান্ড থেকে এডিডাস নাইকি এর মতো প্রতিষ্ঠান এই ফেব্রিক্স এর দিকে ছুকছে দিন দিন বলে জানান তিনি । ওয়েস্ট ইন্ডিজ এর সাথে হোম সিরিজের আগে অনুশীলনের জন্য এই ট্রাউজার ট্রায়াল এর জন্য দেয়া হয়েছিলো । তবে তখন আপত্তি জানিয়েছিলেন ক্রিকেটাররা । কিন্তু এখন তাদের ও বেশ ভালো লেগেছে এই ট্রাউজার । নিউজিল্যান্ড সফরে সফল হলে এই ট্রাউজার পরেই খেলবে টিপ টাইগাররা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *