ব্যাকগ্রাউন্ড ডান্সার শহীদ কাপুরের কাবির সিং হওয়ার গল্প

বলিউড সিনেমার কাবির সিং বা শহীদ কাপুরকে চিনে না এমন মানুষ এখন খুজে পাওয়া যাবে না হয়তো । ২০০৩ সালে ইস্ক বিস্ক সিনেমার কলেজ বয় রাজিবের চরিত্র করে সবার মনে জায়গা করে নেন তিনি । কিন্তু যদি বলি তিনি বহু আগেই রুপালী পর্দায় মুখ দেখিয়েছেন । এইটা শুনে সবাই একটু অবাক হবেন নিশ্চয়ই শহীদ কাপুর অভিনয়ের আগেও নৃত্যশিল্পী হিসেবে কাজ করেছেন তাও আবার বিখ্যাত সিনেমা দিল তো পাগাল হে আর তালে এরপর পুরোপুরি অভিনয়ে মনোনিবেশ করলেও ডান্সার হিসেবে নামটা এখনো বেশ ।
১৯৮১ সালের ২৫ শে ফেব্রুয়ারি ভারতের নয়াদিল্লিতে জন্মগ্রহন করেন মিষ্টি এই এই নায়ক । বাবা পঙ্কজ কাপুর আর মা নিলিমা আজিম ও শিল্পী হওয়ায় বেশ ছোট বেলা থেকেই শিল্পের হাতেখড়ি তার । ছোট বেলায় বাবাকে খুব কাছে না পেলেও মা নিলিমা আজিমের কাছেই নাচ শিখা তার । আর সেখান থেকেই মাত্র ১৫ বছর বয়সে যোগ দেন নৃত্য পরিচালক সামান তাবার এর ডান্স একাডেমীতে । তারপর নানান চড়াই উতরাই পাড় করে একে একে বিজ্ঞাপন মিউজিক ভিডিও এর পাশাপাশি অসংখ্য সিনেমাতে কাজ করেন তিনি ।
তার অনেক সিনেমা বক্স অফিসে আগুন লাগিয়ে দিয়েছে তার মধ্যে অন্যতম সিনেমা হলো কাবির সিং । তবে বলা হয়ে থাকে খ্যাতির শুরু যেখানে বিড়ম্বনার শুরু ঠিক সেখানেই । ২০০৬ সালে চুপ চুপ কে সিনেমায় অভিনয় এর মাধ্যমে প্রেমের সম্পর্কে জড়িয়ে পরেন শহীদ । তাও আবার সেই সময়ের সম্ভান্ত্র পরিবারের মেয়ে কারিনা কাপুরের দীর্ঘ দিনের প্রেমের সম্পর্কে আলোচনা সমালোচনার পাশাপাশি অনেক তিক্ত অভিজ্ঞতার ও শিকার হতে হয়েছে তাকে ।
এরপ প্রেমে বিচ্ছেদ ঘটলেও ভক্তদের মনে তাদের জুটির বিচ্ছেদ ঘোটেনি । আজও রোম্যান্টিক সিনেমার রোম্যান্টিক জুটির তালিকা করলে তাদের নাম বেশ শক্ত অবস্থানেই থাকবে । কিন্তু রিবার এই নায়ক প্রেমের সম্পর্ক থেকে বের হয়ে সংসার জীবনে পা দিয়েছেন । ২০১৫ সালে সাধারণ একটি পরিবারের মেয়ে মীনা রাজপুত এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি । বর্তমানে দুই সন্তানের জনক তিনি । বাবা মা সৎ মা সৎ ভাই সবাই বলিউডের হলেও শহিদের ঝুলিতে সফলতার চদেয়ে ব্যারথতা বেশি । তবুও তার অভিনয়ের প্রশংসা ও দর্শক প্রিয়তার কমতি নেই এক্টুও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *