মাবরুর রশিদ বান্নার পরিচালিত ভিন্ন ধারার জুটিতে বাংলা নাটক

বিনোদন জগত হোক বা গতানুগতিক চাকরির বাজার যেখানেই যাবেন অভিজ্ঞ ও পুরনের চাহিদাই বেশি দেখা যায় । এই জন্য ব্যাতিক্রম যে নেই তা কিন্তু বলা চলে না এই যেমন সফল নির্মাতা মাব্রুর রশিদ বান্নার কথাই ধরা যাক । ২০১১ সালে এই পরিচালকের যাত্রা শুরু বিনোদন জগতে এরপর একে একে ধারাবাহিক ও একক মিলিয়ে ৩০০ টির ও বেশি নাটকে তিনি নির্দেশনা দিয়েছেন । এরই মধ্যে দিতে তৈরি হয়েছে গুনী এই নির্মাতার নিজস্ব দৃশ্য মাধ্যম ।
এই পরিচালক তরুণদের নিয়ে কাজ করতে বেশি পছন্দ করেন । যেখানে বাংলা নাটক ইন্ডাস্ট্রি তে ঘুরে ফিরে কেবল একই মুখের ছড়াছড়ি বিগত প্রায় ২ বছর ধরে এই গতানুগতিক গুটি কয়েক জনপ্রিয় অভিনেতা নিয়ে কাজই করেননি বান্না । পেছনের কারন জানা না গেলেও তিনি এক সাক্ষাৎকারে বলেছিলেন তরুণরা যেন ভুল পথে পা না বাড়ান সেই জন্যই তরুণদের নিয়ে কাজ করা তার । ভবিষ্যৎ এও তাদের নিয়ে সিনেমা বানাতে চান তিনি ।
তরুণদের নিয়ে কাজ করতে অনেক অভিজ্ঞ নির্মাতারাই ভয় পান তবে এ ব্যাপারে শত ভাগ সফল বান্না । তরুণদের নিয়ে বিগর যত গুলো কাজ করেছেন তার সব কটিই পেয়েছে দর্শন প্রিয়তা । উল্লেখ করার মতো অন স্ক্রিন জুটি হিরন মাহিমা । ছোট ছোট দুটো ছেলেমেয়ে যেন রাতারাতি জায়গা করে নিয়েছে দর্শকের মনে । পাশাপাশি প্রত্যয় এর ইউটিউব চ্যানেল দ্যা আজাইরা লিমিটেড এর বাকী সদস্যরাও পেয়েছেন পরিচিতি । সম্প্রীতি তাদের অভিনীত বদমাশ পোলাপাইন ২ মুক্তি পেয়েছে ইউটিউব এ । যেখানে প্রত্যয় মাহিমার পাশাপাশি অভিনয় করেছেন ফজলুর রাহমান বাবু মারজুক রাসেল সহ আরো অনেকেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *